তুই ও না,একদিন বুঝবি,

 তুই ও না,একদিন বুঝবি,

কাঁদবি সেদিন।
সেদিন আমাকে একটু জড়িয়ে ধরার জন্য আকুল হয়ে উঠবি।
বুক চাপা কষ্টে বক্ষব্যাধি রোগের মতো নিঃশ্বাস নিতে অনেক কষ্ট হবে তোর।
সেদিন তোর চোখে অশ্রু গড়িয়ে ভিজে যাবে বালিশ,
তোর ঠোঁট ভিজে আবাও শুকিয়ে যাবে।তবুও দেখবি তোর পাশে কেও নেই।
বুক ধরফর করবে।
নিজেকে একাকী নিঃরসঙ্গতায় ডুবে যাবি।
আফসোস করবি সেদিন,
তোর ইচ্ছে হবে খুব, দৌঁড়ে এসে আমার হাত দুটো ধরে বলবি আবাও চল একসাথে চেনা পথ ধরে হাঁটি!
বুঝবি সেদিন,বিশ্বাস ভেঙ্গে যাওয়ার কি যন্ত্রণা।
অনলে পুড়বি প্রতিনিয়ত।
হাহাকার করবি সেদিন,
আমাকে ফিরে পাওয়ার আশায়।
শুনেছি,
যে যেমন,প্রকৃতির নিয়ম অনুযায়ি ঠিক তেমনি প্রতিদান দেয়।
তুই সেদিন খুব করে চাইবি আমাকে ফেরাতে,
কিন্তু আমি সেদিন ফিরবো না।
ভালো থাকিস না হয় অন্য কারও ভালোবাসায়।
চাইবো শুধু,এই শহরে যেন ভুল করেও আমাদের দেখা না হয়।
কবিতাঃ"বুঝবি সেদিন"
~~✍️লেখাঃরাইশা আলম সুস্মিতা~~
See translation
172
98 comments
15 shares
Like
Comment
Share

Comments

Popular posts from this blog

hory

golden retriever puppy for sale near me